ভারতকে হারাতে পাঁচ কৌশল ব্যবহার করছে বাংলাদেশ

ভারতকে হারাতে পাঁচ কৌশল ব্যবহার করছে বাংলাদেশ

আজ মুখোমুখি ম্যাচে মাঠে নামবে ভারত-বাংলাদেশ। সেমিফাইনাল খেলার স্বপ্ন পুরনের লড়াই আজ টাইগারদের। ইতিমধ্যেই ভারত পয়েন্ট তালিকার ২ নম্বরে উঠেছে।

আজ বাংলাদেশকে ম্যাচে জিততে পাঁচটি কৌশল অবলম্বন করতে হবে। জাতে সেমিফাইনাল খেলার পথটি সহজ হয়ে যায়। কুলদীপ-চাহালদের সমাধান লিটনকে খেলতে হবে খুব সতর্কও হয়ে। এর আগেও এশিয়া কাপ ফাইনালে চাহালের ১৭ বলে তুলেছিলেন ১৮ রান। আর কুলদীপের বলে দুর্ভাগ্যজনকভাবে স্টাম্পড হওয়ার আগে ২৩ বলে করেছিলেন ২৪। এখানেও লিটন তার অভিজ্ঞতায় এগিয়ে থাকতে পারেন কিছুটা। তাকে ওপেনিংয়ে না নামিয়ে মিডল অর্ডারে নামানোর চিন্তাও করতে পারে দল। ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছিলেন লিটন।

ভারত বর্তমানে বিজয় শঙ্কর না থাকায় পাঁচ জন বোলার নিয়েই মাঠে নামবে। তাই কেদার-শামুকে সাবধান থাকতে হবে টাইগারদের। দুই বছর চ্যাম্পিয়নস ট্রফিতে তামিম-মুশফিকের জুটিটা যখন বাংলাদেশকে বড় কিছুর দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল, তখন কেদারই এসে ভাঙলেন জুটি। শুরুতে তামিমকে ফেরালেন, এরপর ফেরালেন মুশফিককে। এবারও একই রকম কিছু যাতে না হয়, নিশ্চিত করতে হবে বাংলাদেশকে।

জাসপ্রিত বুমরাকে একটু দেখে খেলতে হবে। কারণ চলতি বিশ্বকাপে তিনি খুবই ভালো পারফর্ম করেছেন। তাই তার আক্রমন তা সাম্লাতে হবে টাইগারদের। রোহিত শর্মা যিনি এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে ৪ বার ৫০ পেরিয়েছেন, এর মধ্যে সেঞ্চুরি করেছেন ৩ বার। রোহিতকে দ্রুত ফেরাতে হলে নতুন বলের রেকর্ড আরও ভালো করতেই হবে।

এজবাস্টনের স্কয়্যারে ছোট বাউন্ডারিতে দুজন অফ স্পিনার না রেখে বাড়তি পেসার খেলানোর একটা বিকল্প ভাবতে পারে বাংলাদেশ। এখন পর্যন্ত ভারতের মিডল অর্ডার, বিশেষ করে ধোনি স্পিনের বিপক্ষে একদমই সুবিধা করতে পারেনি।

এই সব কিছুর সাথে থাকতে হবে ভাগ্য। কারণ ভাগ্যে না থাকলে কোনভাবেই কিছু করা সম্ভব নয়। তাই আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে হবে টাইগারদের যেন মাঠ জয় করেই ফিরতে পারেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 2minread.info
Design BY NewsTheme